শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ | ১৩ ফাল্গুন, ১৪২৭ | ১৩ রজব, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ খেলাধুলা

জেমিসন-সাউদির তোপে ফলোঅনের শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ


প্রকাশের সময় :১২ ডিসেম্বর, ২০২০ ৮:৫৮ : পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

হ্যামিল্টনে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হার। ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টেও ভীষণ বিপদে আছে ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের দুুই পেসার কাইল জেমিসন আর টিম সাউদির গতিঝড়ে ফলোঅনের শঙ্কায় ক্যারিবীয়রা।

প্রথম ইনিংসে হেনরি নিকোলসের ১৭৪ রানের ইনিংসে ভর করে ৪৬০ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে নিউজিল্যান্ড। জবাবে ধুঁকতে থাকা ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে তুলেছে ১২৪ রান। এখনও তারা স্বাগতিকদের প্রথম ইনিংস থেকে ৩৩৬ রানে পিছিয়ে।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই কিউই দুই পেসার সাউদি আর জেমিসনের তোপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ২৯ রানের মধ্যে হারিয়ে বসে ৪ উইকেট। সেখান থেকে দলকে বলতে গেলে একাই টেনে তোলার চেষ্টা করেছেন জার্মেই ব্ল্যাকউড।

৯২ বলে ১১ বাউন্ডারিতে ৬৯ রান করা এই ব্যাটসম্যানকে টম লাথামের ক্যাচ বানিয়ে শেষ পর্যন্ত প্রতিরোধ ভাঙেন সাউদি। পঞ্চম উইকেটে শামারাহ ব্রুকসকে নিয়ে ব্ল্যাকউড গড়েছিলেন ৬৮ রানের জুটি। যে জুটিতে ব্রুকের অবদান মাত্র ১৪ রান হলেও বল খেলেন ৯২টি।

ক্যারিবীয়দের পতন হওয়া ৮ উইকেট ভাগাভাগি করে নিয়েছেন দুই পেসার। কাইল জেমিসন ৩৪ রানে নিয়েছেন ৫টি উইকেট। ২৯ রানে ৩ উইকেট শিকার টিম সাউদির।

দিনের শেষের দিকে এসে সেট ব্যাটসম্যান ব্ল্যাকউডসহ ৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে ফলোঅন এড়ানো কঠিনই হয়ে দাঁড়িয়েছে সফরকারিদের। বাকি ২ উইকেট নিয়ে করতে হবে আরও ১৩৬ রান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর