শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ | ১৩ ফাল্গুন, ১৪২৭ | ১৩ রজব, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ জাতীয়

ভোগ-বিলাস নয় আদর্শের পথে চলো: ছাত্রলীগকে প্রধানমন্ত্রী


প্রকাশের সময় :৪ জানুয়ারি, ২০২১ ৬:২৬ : অপরাহ্ণ

ঢাকা: ছাত্রলীগ নেতা-কর্মীদের সম্পদ, ভোগ-বিলাসের দিকে না ঝুঁকে দেশপ্রেম ও আদর্শের পথে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
সোমবার (০৪ জানুয়ারি) ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।
রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠিত এ আলোচনা সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন তিনি।
ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মনে রাখবে, যে আদর্শ নিয়ে নিজেকে গড়ে তুলতে পারবে সেই কিন্তু সফল হবে।
আর যদি অর্থ সম্পদের দিকে নজর চলে যায় কখনো সফল হতে পারবে না, ভোগ বিলাস করতে পারবে, এটা ছাড়া আর কিছু হবে না। এটা হলো বাস্তবতা।

কাজেই জাতির পিতার আদর্শ নিয়ে নিজেদের গড়ে তোলো। দেশপ্রেমে উদ্বুদ্ধ হও। দেশের মানুষের জন্য কাজ করো।
শেখ হাসিনা বলেন, ছাত্রলীগের মূলমন্ত্র শিক্ষা, শান্তি, প্রগতি। শিক্ষা গ্রহণের মাধ্যমে শান্তি আমরা চাই। এটা মাথায় রেখে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে আদর্শ নিয়ে চলতে হবে, এটাই আমি চাই। প্রত্যেকে আদর্শ নিয়ে না চলতে পারলে কখনও বড় হতে পারবে না। ধন-সম্পদ অনেক বানাতে পারবে, কিন্তু দেশকে কিছু দিতে পারবে না। মানুষকে কিছু দিতে পারবে না।
প্রধানমন্ত্রী বলেন, আদর্শবান একজন নেতা হিসেবে গড়ে উঠতে হবে। যেন আগামী দিনে দেশটাকে তোমরা এগিয়ে নিয়ে যেতে পারো।

ছাত্রলীগকে আরও শক্তিশালী করার নির্দেশনা দিয়ে শেখ হাসিনা বলেন, এই সংগঠন উপমহাদেশের সব থেকে প্রাচীন সংগঠন। এই সংগঠনটাকে শক্তিশালী করে তোমরা গড়ে তুলবে। সেটাই আমরা চাই।

করোনাকালে ছাত্রলীগের ভূমিকার প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, আমি দেখি যে, আমাদের ছাত্রলীগের যেই নির্দেশ দিয়েছি বৃক্ষরোপণ করা, ধান কেটে কৃষককে সহযোগিতা করা বা করোনা ভাইরাসের সময়ে আক্রান্ত রোগী এবং যারা মৃত্যুবরণ করেছে তাদের পাশে দাঁড়ানো, তাদের সাহায্য করা, ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেওয়া, যখন ঝড় আসলো সেই ঝড়ের সময়ে মানুষের পাশে দাঁড়ানো, এই যে মানুষের সেবার জন্য যেই কাজগুলো করে যাচ্ছো সেটাই হচ্ছে বড় কাজ।

কৃষিবিদ ইনস্টিটিউট প্রান্তে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাবেক সংসদ সদস্য এবং ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন।
আলোচনায় সভাপতিত্ব করেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।
সুত্র:- বাংলা নিউজ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর