রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ | ১৫ ফাল্গুন, ১৪২৭ | ১৫ রজব, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ অন্যান্য

মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সংবাদ প্রকাশের বিরুদ্ধে মৎস ব্যবসায়ী সোহেলের সাংবাদিক সম্মেলন


প্রকাশের সময় :২০ ফেব্রুয়ারি, ২০২১ ২:১১ : অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:
গত ১২ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত বেশ কয়েকদিন ধরে কক্সবাজারের স্থানীয় পত্রিকা দৈনিক অাজকের কক্সবাজার বার্তায় প্রকাশিত “নুনিয়ারছড়ায় অধরা দুই ডজন ইয়াবা কারবারী” শিরোনামসহ বিভিন্ন হ্যাডলাইন দিয়ে প্রকাশিত সংবাদগুলো অামার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদের একাংশে অামার নামটি অালোচিত ইয়াবা ব্যবসায়ীদের সাথে সম্পর্ক থাকার কথা বলে উদ্দেশ্য হাসিলের অপচেষ্টা করছে একটি মহল।
ষড়যন্ত্রের অংশ হিসেবে শুধুমাত্র অাজকের কক্সবাজার বার্তা নামে একটি পত্রিকায় ধারাবাহিকভাবে আমার নাম জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করে অাসছে। এতে সমাজে চরমভাবে আমার মানহানি হয়। আমি কোনদিন ইয়াবা ব্যবসার সাথে জড়িত ছিলাম না, এখনো জড়িত নেই। এলাকায় যাতে আমার মান-সম্মান ক্ষুন্ন হয় সে জন্য একটি চক্র সাংবাদিকদের অামার বিরুদ্ধে ভূঁয়া, ষড়যন্ত্রমুলক মিথ্যা তথ্যদিয়ে অপসংবাদ প্রচার করে যাচ্ছে। এটি খুবই দুঃখজনক।
তাই ভুঁয়া, মানহানিকর সংবাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন বিশিষ্ট মৎস ব্যবসায়ী সোহেল।
শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৫ টার দিকে কক্সবাজার প্রেসক্লাব আয়োজিত লিখিত বক্তব্য পাঠ করেন মোহাম্মদ সোহেল।

smart

এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, এলাকায় অামাদের একটি সামাজিক অবস্থান এবং পারিবারিক ঐতিহ্য রয়েছে। এরপরও কি কারণে শুধুমাত্র একটি পত্রিকায় অামার নাম জড়িয়ে সংবাদ প্রচার করে অাসছে সেটি বুঝে উঠতে পারছিনা। তাই অামার মানহানির প্রতিবাদে অাজকের এই সংবাদ সম্মেলন।
আমি স্পষ্ট করে বলতে চাই-ইয়াবা ব্যবসাতো দুরের কথা কোনদিন মরননেশা মাদকের সাথে জড়িত অাছে এমন ব্যক্তির সাথে উঠাবসাও করিনি। যদি অামি ইয়াবার সাথে জড়িত থাকতাম অামার বিরুদ্ধে মামলা থাকতো, না হয় মাদকসহ পুলিশের জালে ধরা পড়তাম। অহেতুক উদ্দেশ্যমূলক ওই সংবাদের একাংশে অামার নাম জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে যাচ্ছে পত্রিকাটি। এভাবে কোন প্রমাণ ছাড়া আগামীতে মানহানি করে সংবাদ প্রচার করলে অামি অাইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।
ব্যবসায়ী সোহেল চ্যালেঞ্জ করে বলেন-তিনি কোন ধরণের ইয়াবার সাথে জড়িত নন। সে জন্য ওইসব মিথ্যা সংবাদে প্রশাসন, এলাকাবাসী ও সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধের পাশাপাশি উক্ত মিথ্যা সংবাদের একাংশের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানান কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ড, উত্তর নুনিয়ারছড়া এলাকার মৃত জহির হোসেন কালুর পুত্র মৎস ব্যবসায়ী মোহাম্মদ সোহেল।
সংবাদ সম্মেলনে ক্ষুদ্র মৎস্য সমিতির সভাপতি জয়নাল অাবেদীন, সাধারণ সম্পাদক হাফেজ অাবুল কালাম, সহ-সাধারণ সম্পাদক মো. কামাল, ক্ষুদ্র মৎস্য সমিতির অর্থ সম্পাদক মো. ইসমাঈল, সদস্য মো. ফারুক, সদর মৎস্যজীবী উন্নয়ন সমিতির সভাপতি ইয়াকুব মাঝি, ২নং ওয়ার্ড সমাজ কমিটির সদস্য মো. অাব্দুল খালেকসহ এলাকার অারও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর