রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ | ১৫ ফাল্গুন, ১৪২৭ | ১৫ রজব, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ কক্সবাজার

সবার প্রিয় সায়ান আর নেই


প্রকাশের সময় :২২ ফেব্রুয়ারি, ২০২১ ৯:১৩ : পূর্বাহ্ণ

সবার প্রিয় সায়ান আর নেই
নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র সবার প্রিয় সায়ান আর নেই। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকায় ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করে ।
(ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। সায়ান এর পিতা ইরফান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
গত ৩ দিন ধরে সায়ান এর ফুসফুসে অক্সিজেন সঞ্চালন হচ্ছিল না। ২০২০ সালে ঢাকার এভার গ্রীন (সাবেক এ্যাপলো হাসপাতাল) হাসপাতালে সায়ান এর বোনমেরু ট্রান্সফারেন্ট করা হয়। কিন্তু চিকিৎসকদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে সায়ান না ফেরার দেশে চলে যায়।
কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র সাউদ সোরাইন সায়ান চৌধুরী জটিল “একিউট ডিফারেন্টশিয়েট লিউকেমিয়া” নামক ব্লাড ক্যান্সার আক্রান্ত হয়ে ঢাকার এভারকেয়ার হাসপাতাল (সাবেক এ্যাপেলো হাসপাতাল)-এ ডা.আবু জাফর মো সালেহ্ অধীনে চিকিৎসাধীন ছিল। সর্বশেষ তাকে ঢাকায় ডেল্টা হাসপাতালে চিকিৎসা দেয়া হয় । সায়ানের চিকিৎসা ব্যয় বহুল হওয়ায় মানবিক আবেদনে এমপি জেলা প্রশাসক ও বিভিন্ন ব্যক্তিবর্গ তার চিকিৎসায় এগিয়ে আসে । তারপরও তাকে বাঁচিয়ে রাখা সম্ভব হয়নি।

সায়ান ইরফানুল হক চৌধুরী ও শারমিন সুমি’র সন্তান এবং পেকুয়া জি. এম.সি ইনস্টিটিউট এর সাবেক শিক্ষক আশেক ইলাহি চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের নাতি।
সায়ানের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজর সরকারী উচ্চ বিদ্যালয়। শোকের ছায়া নেমে এসেছে তার শিক্ষা প্রতিষ্ঠান ও জেলা শহরে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর