শনিবার, ১০ এপ্রিল, ২০২১ | ২৭ চৈত্র, ১৪২৭ | ২৭ শাবান, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ কক্সবাজার

কউকের অভিযানে ভেঙ্গে দেয়া হলো ২টি ভবন: স্যান্ডি বীচ ও সী-ল্যাম্প রেষ্টুরেন্টকে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ


প্রকাশের সময় :২৩ ফেব্রুয়ারি, ২০২১ ৬:২০ : অপরাহ্ণ

বিশেষ প্রতিবেদক:
কক্সবাজারে কউকের অভিযানে ভেঙ্গে দেয়া হলো ২টি ভবন। পাশাপাশি স্যান্ডি বীচ ও সী-ল্যাম্প রেষ্টুরেন্টকে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ(কউক) এর অভিযানে শহরে ২টি ভবণ অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে দেয়া হয়েছে। এছাড়া ভুমি ব্যবহার ছাড়পত্র এবং ইমারতের নকশা না থাকায় দুপি রেস্টুরেন্টের নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

মঙ্গবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা আনসারের সার্বিক সহযোগিতায় শহরের বিভিন্ন এলাকায় এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় লিংক রোড এলাকায় মো: ইউসা অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় এক তলা নির্মাণাধীন ভবনের ছাদের অংশ বিশেষ ভেঙ্গে দেয়া এবং ইমারতের নকশাঅনুমোদন নিয়ে বিল্ডিং নির্মাণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

অপরদিকে উত্তর ডিককুল এলাকায় বজল আহমদ অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় একতলা ভবনের ইটের গাথুনি ভেঙ্গে দেয়া হয় এবং ইমারতের নকশা অনুমোদন নিয়ে বিল্ডিং নির্মাণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

এছাড়া কলাতলী এলাকায় সাইফুল ইসলাম অনুমোদনবিহীন স্যান্ডি বীচ রেষ্টুরেন্ট এবং আব্দুল মান্নান সী-ল্যাম্প রেস্টুরেন্ট নির্মাণ করায় তাদেরকে ভুমি ব্যবহার ছাড়পত্র এবং ইমারতের নকশা অনুমোদন ব্যতীত নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর