শনিবার, ১০ এপ্রিল, ২০২১ | ২৭ চৈত্র, ১৪২৭ | ২৭ শাবান, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ কক্সবাজার

জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ


প্রকাশের সময় :২৬ ফেব্রুয়ারি, ২০২১ ৬:৫৫ : অপরাহ্ণ

সাইফুল ইসলাম:
ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন।
শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিবারের মতো এবারও নির্বাচনে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪ জন প্রার্থী।

একদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) এবং সাধারণ সম্পাদক পদে সাবেক পিপি ও বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ।
অপরদিকে আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী এবং সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবদুল মন্নান প্রতিদ্বন্ধিতা করছেন।

জেলা আইনজীবী সমিতি সূত্র জানিয়েছেন, এবারেও পৃথক দুইটি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৩০ জন। তারমধ্যে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবনের ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ৬৮২ জন।
চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতির ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ৪৮ জন।
নির্বাচনে ১৭টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ ৭টি সম্পাদকীয় পদ এবং অপর ৯ জন কার্যকরি পরিষদের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) এবং সাধারণ সম্পাদক পদে সাবেক পিপি ও বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি পদে এড. নুরুল আমিন, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ রফিক উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. এরশাদ উল্লাহ সিকদার, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. একেএম এরশাদ উল্লাহ মিল্টন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এড. মোহাম্মদ নজরুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. শওকত বেলাল, সদস্য পদে যথাক্রমে এড. মোহাম্মদ ইসহাক, এড. আব্বাছ উদ্দিন চৌধুরী, এড. হরিসাধন, এড. মিসেস সফা বিনতে আব্দুল্লাহ, এড. একরামুল হুদা, এড. বেদারুল আলম, এড. মোশারফ হোসেন, এড. মোহাম্মদ রাশেদ ও এড. মীর হারুনুল এরশাদ।

অপরদিকে আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী এবং সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবদুল মন্নান, সিনিয়র সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ আমির হোছাইন-২, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. মোহাম্মদ আব্দুর রশিদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. নুরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এড. রশিদুল আলম চৌধুরী, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে নুরু রশিদ, সদস্য পদে যথাক্রমে, এড. মোহাম্মদ আবুল আলা, ছব্বির আহমদ, নুরুল মোর্শেদ আমিন, মোহাম্মদ ফরিদ উদ্দীন ফারুকী, মোস্তাক আহমদ চৌধুরী, নাজিম উদ্দীন, রাবিয়া সুলতানা, মোহাম্মদ মামুনর রশিদ ও শাহ আলম।

ভোটাররা জানিয়েছেন, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন হচ্ছে অন্য সংগঠনের চেয়ে আলাদা। কারণ, সব ভোটাররা উচ্চ শিক্ষিত এবং পেশায় আইনজীবী। তাই, প্রতিটি পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ভোট হবে।

 

 

 

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর