সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮ | ১ জমাদিউল আউয়াল, ১৪৪৩

সর্বশেষ

প্রচ্ছদ কক্সবাজার

কক্সবাজারের রামু ক্যান্টনমেন্টে শেখ রাসেল দিবস উদযাপন


প্রকাশের সময় :১৯ অক্টোবর, ২০২১ ৪:৪১ : পূর্বাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তি:
শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস প্রতিপাদ্য বিষয়টিকে ধারণ করে জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় রামু সেনানিবাসে বিভিন্ন স্কুল ও কলেজে উদযাপিত হলো শেখ রাসেল দিবস ২০২১।

দিবসটির শুরুতে ছিল শিক্ষক-শিক্ষিকা ও স্বল্পসংখ্যক শিক্ষার্থীদের অংশগ্রহণে শেখ রাসেলের জীবনের উপর Zoom Conferenc এর মাধ্যমে আলোচনা অনুষ্ঠান।

আলোচনা সভায় প্রধান বক্তা বলেন, শেখ রাসেল আবহাওয়া বাংলা দুরন্ত শৈশব হাস্যোজ্জ্বল প্রতিচ্ছবি।

বিশেষ বক্তা বলেন, শেখ রাসেল যেন কোনো সবুজ কাননের সদ্যফোটা কোন তরতাজা ফুল, বেলা ফুরাবার আগেই যাকে ঝরে পড়তে হয়। বক্তারা শেখ রাসেলের দুরন্ত শৈশবকে মনোজ্ঞ ভাষায় তুলে ধরেন। এরপর পরই শুরু হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চিত্রাঙ্কন প্রতিযোগিতার অব্যবহিত পরেই শ্রেষ্ঠ চিত্রশিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সর্বশেষে দুই পদাতিক ব্রিগেডের তত্ববাবধানে ও ৩০ বেঙ্গলের পরিচালনায় রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ মাঠে অনুষ্ঠিত হয় শেখ রাসেল স্মৃতি আন্তঃস্কুল ফুটবল টুনামেন্ট। এতে একদিকে অংশগ্রহণ করে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং অপরদিকে অংশগ্রহণ করে রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজ। দিবসটি উপলক্ষে রামু ক্যান্টনমেন্ট এর সকল স্কুল ও কলেজে শেখ রাসেল কর্নার’ স্থাপন করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর