সোমবার, ৮ আগস্ট, ২০২২ | ২৪ শ্রাবণ, ১৪২৯ | ৯ মহর্‌রম, ১৪৪৪

সর্বশেষ

প্রচ্ছদ অন্যান্য

সেন্টমার্টিন ভ্রমণে সরকারের নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন


প্রকাশের সময় :১২ জুন, ২০২২ ৯:০৮ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত চরম আত্মঘাতী “পর্যটন বাঁচাতে, সেন্টমার্টিন বাঁচাতে হবে”। তাই সেন্টমার্টিন ভ্রমণ নিয়ে সরকারের গৃহীত সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন কক্সবাজারের পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

রোববার (১২ জুন) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার সেন্টমার্টিন ভ্রমণের ক্ষেত্রে কিছু নীতিমালা তৈরি করেছে। নীতিমালায় বলা হয়েছে, সেন্টমার্টিনে ৯০০ বেশি পর্যটক ভ্রমণে যেতে পারবে না। একই সঙ্গে যেসব পর্যটক সেন্টমার্টিন ভ্রমণে যাবেন তাদের ১ হাজার টাকা করে ভ্যাট দিতে হবে। এসব সিদ্ধান্ত পর্যটনের জন্য আত্মঘাতী। এতে করে পর্যটন সংশ্লিষ্টদের ক্ষতি হবে। তাই এ নীতিমালা বাতিলের দাবি জানান বক্তারা।
বক্তারা আরও বলেন, দেশের পর্যটন স্পট সমূহের মধ্যে অন্যতম সেন্টমার্টিন। যাকে ঘিরে গড়ে উঠেছে আবাসিক হোটেল, রেস্তোরাঁসহ অসংখ্য পর্যটন প্রতিষ্ঠান। প্রবালদ্বীপের আকর্ষণকে কেন্দ্র করে জেলার অন্যান্য পর্যটন স্পটসমূহেরও কদর বেড়েছে। যেখান থেকে সরকার পাচ্ছে কোটি টাকা রাজস্ব। কর্মসংস্থান হচ্ছে বেকার যুবক-যুবতিদের।

মানববন্ধনে কক্সবাজার সদর উপজেলার চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, পর্যটন সেবী মুফিজুর রহমান, ট্যুর অপারেটরস্ এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর সভাপতি আনোয়ার কামাল, সী ক্রুজ অপারেটর ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (স্কোয়াভ) এর সভাপতি তোফায়েল আহমেদ ও সাধারন সম্পাদক হোসাইন ইসলাম বাহাদুর সহ অন্যান্য নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। মানববন্ধনে কক্সবাজার ও সেন্টমার্টিন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা মানববন্ধনে অংশ গ্রহণ করেন।


Leave a Reply

Your email address will not be published.

আরও খবর