বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১ | ৩০ বৈশাখ, ১৪২৮ | ৩০ রমজান, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ কক্সবাজার

ফেসবুকে পুলিশের বিরুদ্ধে অপপ্রচার চালালে কঠোর ব্যবস্থা-পুলিশ সুপার


প্রকাশের সময় :৬ এপ্রিল, ২০২১ ৬:২০ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান বলেছেন,সাম্প্রতীক সময়ে পুলিশকে নিয়ে ফেইসবুকে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। যাতে পুলিশের মর্যাতাহানী হচ্ছে একই সাথে সাধারণ মানুষ বিভ্রান্ত হচ্ছে। তিনি বলেন,এ সমস্ত বিষয়ে পুলিশ প্রশাসন সতর্ক আছে একই সাথে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

মঙ্গলবার (৬ এপ্রিল) সন্ধ্যার দিকে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান,সম্প্রতি কক্সবাজার পৌরসভার ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জাফর আলমের বাড়িতে হামলা বা হেফাজতের নামধারী কেউ আক্রমন করেছে এমন অভিযোগের প্রেক্ষিতে জাফর আলম এবং সদর থানার অফিসার ইনচার্জের মধ্যে কথোপকনকে বিকৃত ভাবে উপাস্থাপন করে আমিন  নামের ব্যাক্তিরা ফেইসবুকে পুলিশের বিরুদ্ধে মিথ্যাচার করেছে। আমি নিজে জাফর আলমের সাথে কথা বলেছি তিনি জানিয়েছেন ওসির সাথে উনার কি কথা হয়েছে। ওসি বলেছেন হামলা হলে আপনি কেন একাপ্রতিহত করতে গেলেন এসে আপনি আক্রান্ত হতে পারতেন, আমাদের বা পুলিশকে কেন খবর দিলেন না। সেটাকে পূজি করে আমিন নামের একটি আইডি থেকে পুলিশকে উদ্দ্যশ্য করে মিথ্যাচার করা হয়েছে। যার জাফর আলম নিজে স্বীকার করেছেন। আর এখানে একজন বেশি নিজেকে জাহির করতে চেয়েছেন উনার স্বার্থকি সেটা আমরা খুজে বের করবো।

এছাড়া মহেশখালী থানার অফিসার ইনচার্জকে নিয়ে রবি আলম নামের একটি আইডিতে লেখা হয়েছে এরকম সাহসী অফিসার চাই,তিনি লিখেছেন মহেশখালীতে আওয়ামীলীগ অফিসে অগ্নিসংযোগ,থানায় হামলা সহ নানান ঘটনায় মামলায় কোন নিরিহ মানুষকে আসামী করা হবে না। আমি থাকতে সেটা হতে দেব না।

এ প্রসঙ্গে পুলিশ সুপার বলেন,আমি ফেইসবুকে স্ট্যাটাস দাতা রবি আলমের সাথে কথা বলেছি তিনি জানিয়েছেন, মহেশখালীর সাম্প্রতিক ঘটনা নিয়ে কিছু সাংবাদিক ওসির সাথে দেখা করেছিলেন সেখানে ওসি সাহেব এই কথা বলেছেন বলে শুনেছি তাই আমি ওসিকে হাইলাইট করতে এই স্ট্যাটাস দিয়েছি। তবে এ বিষয়ে ওসি কিছুই জানেনা। এখন এই স্ট্যাটাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়াতে জনগন বিভ্রান্ত হতে পারে। কারন ওসি সাহেব সাংবাদিকদের বলেছেন যদি মামলায় কোন নিরিহ মানুষ আসামী হয়ে থাকে তাহলে তদন্ত বা যাচাই বাছাই করে প্রকৃত আইনগত সহায়তা দেওয়া হবে।

এ সময় তিনি বলেন,প্রায় সময় কিছু সাংবাদিক নামধারী ব্যাক্তি পুলিশের কাছে গিয়ে বিভিন্ন তদবীর করে। অনেক সময় তাদের অন্যায় আবদার রক্ষা না করার কারনে হয়তো পুলিশের সুনাম ক্ষুন্য করতে তারা এসব কার্যক্রম করছে। তিনি ফেইসবুকে সমস্ত অপপ্রচারকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর