শুক্রবার, ২৫ জুন, ২০২১ | ১১ আষাঢ়, ১৪২৮ | ১৪ জিলকদ, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ কক্সবাজার

কক্সবাজার পৌর শহরে ঈদের জামাত কখন কোথায় হবে?


প্রকাশের সময় :১৩ মে, ২০২১ ৮:৪০ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর পালিত হবে কাল শুক্রবার। এ উপলক্ষে কক্সবাজার জেলা ঈদ জামাত প্রস্তুতি কমিটির সভা বুধবার (১২ মে) দুপুরে জেলা প্রশাসন শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভাটির সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

এসময় উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ফাহমিদা বেগম, ইমাম সমিতির সভাপতি সিরাজুল ইসলাম সিদ্দিকী। উপস্থিত ছিলেন, জেলা সদরের প্রধান প্রধান মসজিদের খতিব ও ইমামগণ।

জেলা প্রশাসক মোঃ মামুনর রশীদ সভার শুরুতে জেলাবাসীসহ উপস্থিত সকলকে পবিত্র ঈদুল ফিতরের অগ্রীম শুভেচ্ছা জানিয়ে বলেন, ঈদের জামাতে আসার সময় নিজ নিজ বাসা থেকে অযু করে জায়নামাজ নিয়ে মাস্ক পরিধান করে কাতারে দাঁড়ানোর সময় অবশ্যই সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

শিশু, বয়োবৃদ্ধ, অসুস্থ ব্যক্তি ও অসুস্থদের সেবায় নিয়োজিতদের ঈদের জামাতে অংশগ্রহন করা থেকে বিরত থাকা ও জামাত শেষে কোলাকুলি-পরস্পর হাত মেলানো পরিহার করার পরামর্শ প্রদান করেন।

পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত ঈদগাহ মাঠে না করে মসজিদে জামাতের আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়। এ জেলা শহরের প্রধান প্রধান মসজিদে নামাজ অনুষ্ঠিত হবে।

জেলা শহরের ঈদগাহ জামে মসজিদ প্রথম জামাত সকাল ৮টা, দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৮টা এবং তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

এছাড়াও বদর মোকাম জামে মসজিদ সকাল ৯ টা, কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম জামাত সকাল ৮টা, দ্বিতীয় জামাত সাড়ে ৮টা ও তৃতীয় জামাত ৯ টায় অনুষ্ঠিত হবে।

লালদিঘীর পশ্চিমপাড় মসজিদে সকাল সাড়ে ৮টা, ফায়ার সার্ভিস জামে মসজিদে সকাল ৮টা ১৫ মিনিটে, খানাকা জামে মসজিদে প্রথম জামাত সকাল ৮ টা ও দ্বিতীয় জামাত ৯ টায় অনুষ্ঠিত হবে।

বড় বাজার জামে মসজিদে সকাল ৯ টা, বায়তুশ শরফ জামে মসজিদে প্রথম জামাত সকাল সাড়ে ৯টায়, দ্বিতীয় জামাত সকাল ৯ টা ও তৃতীয় জামাত সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে।

নতুন বাহারছড়া জামে মসজিদে সকাল ৮ টা ৪৫ মিনিটে, হাশেমিয়া মাদ্রাসা জামে মসজিদে সকাল ৯ টা ও ওয়াফদা জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর