রবিবার, ১ আগস্ট, ২০২১ | ১৭ শ্রাবণ, ১৪২৮ | ২১ জিলহজ, ১৪৪২

সর্বশেষ

প্রচ্ছদ অন্যান্য

কক্সবাজারে ‘ফন্ডেশন হিরোন্ডেল’ এর উদ্যোগে দুই দিনের সাংবাদিক প্রশিক্ষণ শুরু


প্রকাশের সময় :২২ জুন, ২০২১ ৫:১৬ : অপরাহ্ণ

প্রশিক্ষণ উদ্বোধন করছেন কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের…

সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজারে আন্তর্জাতিক সংস্থা ‘ফন্ডেশন হিরোন্ডেল’ এর উদ্যোগে ‘রিপোর্টিং ইন এ হিউম্যানিটেরিয়ান ক্রাইসিস’ শীর্ষক সাংবাদিক প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার বেলা ১২ টায়  শহরের একটি অভিজাত হোটেলে এ প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের।

অনলাইন প্ল্যাটফর্মে সুইজারল্যান্ড থেকে যুক্ত হয়ে স্বাগত বক্তব্য রাখেন ‘ফন্ডেশন হিরোন্ডেল’ এর কর্মকর্তা জ্যাকুলিন ডাল্টন। এছাড়াও বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম।
দুই দিনের কর্মশালার প্রথম দিনে ফ্যাসিলেটর হিসেবে ছিলেন সংস্থাটির দুই কর্মকর্তা জ্যাকুলিন ডাল্টন ও শামীম ইফতেখার। কর্মশালার সমন্বয় করেন সংস্থাটির কনসালটেন্ট ফারজানা ফরিদ।
কর্মশালায় ‘ভালো সাংবাদিকতা এবং রোহিঙ্গা সংকট’ বিষয়ে দীর্ঘ আলোচনা হয়। এছাড়াও আলোচনা হয় ‘দুর্বল ব্যক্তি এবং সংবেদনশীল সমস্যা’ বিষয়ে। আলোচনায় বৈশ্বিক প্রেক্ষাপটে মানবিক সংকটে গণমাধ্যমের ইতিবাচক ও নেতিবাচক ভূমিকা নিয়ে কথা বলেন প্রশিক্ষকরা। এমন প্র্রেক্ষাপটে ভালো সাংবাদিকতার গুরুত্ব এবং প্রয়োজনীয়তার বিষয়টিও তুলে ধরা হয়।

এতে কক্সবাজারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ১৯ জন  সাংবাদিক অংশ নিচ্ছেন। বুধবার সমাপনীর দিনের প্রশিক্ষন চলবে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর